1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
বড়পুকুরিয়ায় ঘরবাড়ী ফাটলের ক্ষতিপূরণের দাবিতে সংবাদ সম্মেলন। আইবিএন শেয়ার হোল্ডারস মিটআপ রেদোয়ান আহমেদ। বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল নওগাঁর বলিহারে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত খন্ডবিখন্ড,মরদেহ উদ্ধার এমপি আনারের,উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। খাজা শাহ্ নূর দরবেশ মৌলা (রহঃ) এঁর চন্দ্রবার্ষিকী ওফাত শরীফ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তির মঙ্গল শোভাযাত্রায় হাজারো মানুষের ঢল লামার উপজেলা নির্বাচনে বিজয়ী আবারও চেয়ারম্যান মোস্তফা জামাল নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন দুইজন নওগাঁয় ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

সাগরে কার্গো বিমান বিধ্বস্ত, পাইলটসহ তিন বিদেশি নিহত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

প্রথম আলো থেকে নেওয়া

সময়ের পথ নিউজ ড্রেস্ক:-

কক্সবাজারে কার্গো বিমান বিধ্বস্ত হয়ে পাইলটসহ তিন বিদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন বিদেশি। গতকাল বুধবার সকালে কক্সবাজার বিমানবন্দর থেকে প্রায় তিন কিলোমিটার পশ্চিমে নাজিরারটেক ও সোনাদিয়ার মাঝামাঝি বঙ্গোপসাগরে বিমানটি বিধ্বস্ত হয়।
বেসরকারি বিমান সংস্থা ট্রু এভিয়েশনের কার্গো বিমানটি চিংড়ি পোনা নিয়ে কক্সবাজার থেকে যশোর যাচ্ছিল।
নিহত ব্যক্তিরা হলেন বিমানের পাইলট মুরাদ (৩৮), কো-পাইলট প্যাট্রট ইভান (৩৭) ও ফ্লাইট ইঞ্জিনিয়ার গুফারেড (৪০)। এ ঘটনায় বিমানের ফ্লাইট নেভিগেটর প্যাট্রো বিবান (৪১) আহত হয়েছেন। হতাহত ব্যক্তিদের সবাই ইউক্রেনের নাগরিক।
কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মোহন্ত বলেন, সকাল নয়টার দিকে বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পর কার্গো বিমানটি কয়েক চক্কর দিয়ে সাগরে বিধ্বস্ত হয়। যান্ত্রিক গোলযোগের কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তিনি জানান, বিমানে পাইলটসহ চারজন ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিধ্বস্ত হওয়ার কিছুক্ষণের মধ্যে কার্গো বিমানটি ভেসে ওঠে। মহেশখালীর সোনাদিয়ার জেলে দুদু মিয়া বলেন, সকালে গভীর সাগর থেকে তাঁরা কক্সবাজার শহরে ফিরছিলেন। সোনাদিয়া এলাকায় এসে দেখেন, একটি বিমান পানিতে পড়ে গেছে। এরপর তাঁরা বিমানের পাশ থেকে ভাসমান অবস্থায় দুই বিদেশিকে (গুফারেড ও প্যাট্রো বিবান) উদ্ধার করে নাজিরারটেক উপকূলে নিয়ে আসেন। সেখান থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা তাঁদের হাসপাতালে নিয়ে যান।
কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক রতন চৌধুরী জানান, হাসপাতালে আনার আগেই গুফারেডের মৃত্যু হয়। আঘাতে তাঁর মাথা ফেটে গেছে। ফ্লাইট নেভিগেটর প্যাট্রো বিবানকে প্রথমে হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিবান মাথাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাত পেয়েছেন। কোস্টগার্ডের কক্সবাজার স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার আহসান হাবিব জানান, বেলা সাড়ে তিনটার দিকে ডুবুরিরা বিধ্বস্ত বিমানের ভেতর থেকে পাইলট মুরাদ ও কো-পাইলট প্যাট্রট ইভানের লাশ উদ্ধার করেন।
ট্রু এভিয়েশনের পরিচালক গিয়াস উদ্দিন বলেন, যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় পাইলট বিমানটি সাগরে নামিয়ে ফেলেছেন বলে তিনি ধারণা করছেন। তিনি জানান, বিমানটিতে প্রায় ৩০ লাখ টাকার চিংড়ি পোনা ছিল।
বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৯টা ৫ মিনিটে কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের পর কার্গো বিমানটি যশোর যাত্রা বাতিল করে কক্সবাজারে জরুরি অবতরণের জন্য বেতারবার্তা পাঠায়। কিন্তু কিছুক্ষণের মধ্যে কক্সবাজার টাওয়ারের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর বিমানটি বিধ্বস্ত হয়।
কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, বিমান দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় : ইয়োলো হোস্ট