1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
বড়পুকুরিয়ায় ঘরবাড়ী ফাটলের ক্ষতিপূরণের দাবিতে সংবাদ সম্মেলন। আইবিএন শেয়ার হোল্ডারস মিটআপ রেদোয়ান আহমেদ। বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল নওগাঁর বলিহারে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত খন্ডবিখন্ড,মরদেহ উদ্ধার এমপি আনারের,উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। খাজা শাহ্ নূর দরবেশ মৌলা (রহঃ) এঁর চন্দ্রবার্ষিকী ওফাত শরীফ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তির মঙ্গল শোভাযাত্রায় হাজারো মানুষের ঢল লামার উপজেলা নির্বাচনে বিজয়ী আবারও চেয়ারম্যান মোস্তফা জামাল নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন দুইজন নওগাঁয় ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

নওগাঁয় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

 

এ.বি.এম.হাবিব নিজস্ব প্রতিানিধি।।
নওগাঁয় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে ।

রোববার (২৮এপ্রিল) সকালে নওগাঁ জেলা জজ আদালতে জেলা লিগ্যাল এইড অফিসের তত্ত্বাবধানে দিবসটি পালিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা লিগ্যাল এইডের চেয়ারম্যান ও নওগাঁর সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আবু শামীম আজাদ।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ সাইফুল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ মন্ডল, জেলা লিগ্যাল এইড অফিসার আইভীন আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার গাজীউর রহমান এবং ডেপুটি সিভিল সার্জন ডা: মুনির আলী আকন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস.এম. সাদাকাত মাহমুদ এবং সহকারী জজ আফসান এলাহী।

সকালে শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচীর উদ্বোধন করেন সিনিয়র জেলা ও দায়রা জজ। পরে একটি শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ স্থানসমূহ প্রদক্ষীণ করে।

অনুষ্ঠানে রক্তদান কর্মসূচী, বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প ও চক্ষু পরীক্ষাসহ হস্তশিল্পের বিভিন্ন স্টল
বসে। বক্তব্যের ফাঁকে ফাঁকে চলে গান ও নাটিকা।
অনুষ্ঠানে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ মন্ডল বছরব্যাপী লিগ্যাল এইডের কার্যক্রমের ভূয়শী প্রশংসা করেন এবং এ মহতি উদ্যোগকে আরো বেগবান করার আহ্বান জানান।

অনুষ্ঠানে নারী ও শিশু নির্যাতনদমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ মেহেদী হাসান তালুকদার বলেন, ‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের আইনগত সহায়তা দিবস পালিত হচ্ছে। গণ মানুষের মাঝে আইনগত সহায়তা প্রদানের ধারণাকে ব্যাপকভাবে ইমাম, খতিব, মুয়াজ্জিম ও পুরোহিত গনের মাধ্যমে প্রচারণার জন্য তিনি আহ্বান জানান।

সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আবু শামীম আজাদ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় একটি মানুষ ও যেন অসচ্ছলতা কিংবা অসহায়ত্বের
কারণে বিচার থেকে বঞ্চিত না হয় তার জন্য লিগ্যাল এইড অফিস সর্বদা তাদের পাশে রয়েছে।
অনুষ্ঠানে আগত সকলকে তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় : ইয়োলো হোস্ট