1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ :
বড়পুকুরিয়ায় ঘরবাড়ী ফাটলের ক্ষতিপূরণের দাবিতে সংবাদ সম্মেলন। আইবিএন শেয়ার হোল্ডারস মিটআপ রেদোয়ান আহমেদ। বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল নওগাঁর বলিহারে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত খন্ডবিখন্ড,মরদেহ উদ্ধার এমপি আনারের,উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। খাজা শাহ্ নূর দরবেশ মৌলা (রহঃ) এঁর চন্দ্রবার্ষিকী ওফাত শরীফ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তির মঙ্গল শোভাযাত্রায় হাজারো মানুষের ঢল লামার উপজেলা নির্বাচনে বিজয়ী আবারও চেয়ারম্যান মোস্তফা জামাল নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন দুইজন নওগাঁয় ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

রেলের নতুন ডিজি সরদার সাহাদাত আলী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

সময়ের পথ নিউজ ড্রেক্স।

বাংলাদেশ রেলওয়ের নতুন মহাপরিচালক (ডিজি) হলেন সরদার সাহাদাত আলী। রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব উজ্বল কুমার ঘোষ স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন গত বুধবার জারি করা হয়। আজ (বৃহস্প‌তিবার) থে‌কে তিনি ডিজির দা‌য়িত্ব পালন শুরু ক‌রেছেন।

এর আ‌গে সকা‌লে তি‌নিসহ রেলও‌য়ে সং‌শ্লিষ্ট কর্মকর্তারা ধানমন্ডি জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের প্রতিকৃ‌তি‌তে শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, রেলপথ মন্ত্রণালয়ের প্রশাসন শাখা থেকে ২০২১ সালে ১৩ সেপ্টেম্বর রেলওয়ের সংশোধিত জনবল কাঠামো অনুমোদন করা হয়। যার প্রেক্ষিতে অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন অনুবিভাগ দ্বারা নিয়োগ যোগ্যতা/শর্তে বলা হয়েছে, মহাপরিচালক বিদ্যমান গ্রেড-১।

খসড়া নিয়োগবিধি অনুযায়ী- রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন), অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক), অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো), অতিরিক্ত মহাপরিচালক (মার্কেটিং ও করপোরেট প্ল্যানিং), অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন), জেনারেল ম্যানেজার রেক্টর (রেলওয়ে ট্রেনিং একাডেমি) এসব পদে দায়িত্বে থাকা ব্যক্তিদের ২০ বছরের অভিজ্ঞতা হলে মহাপরিচালক পদে যোগ্য হবেন। এ ছাড়া ফিডার পদে তিন বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।

বর্তমানে বাংলাদেশ রেলওয়েতে কর্মরতদের মধ্যে ২০২০ সালের ২৭ ডিসেম্বর দ্বিতীয় গ্রেডে পদোন্নতি পান সরদার সাহাদাত আলী। নিয়মানুযায়ী, দ্বিতীয় গ্রেডে থাকা কর্মকর্তাদের মধ্য থেকে একজনকে মহাপরিচালক করার কথা। তিনি ছাড়া মহাপরিচালক থেকে দ্বিতীয় গ্রেডের আর কোনো কর্মকর্তা ছিলেন না। ফিডার পদের দিক থেকেই তিনি সবার থেকে এগিয়ে ছিলেন সরদার সাহাদাত আলী ১৯৯১ সালের ১১ ডিসেম্বর ক্যাডার পদে রেলওয়েতে যোগদান করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় : ইয়োলো হোস্ট