1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
সর্বশেষ :
বড়পুকুরিয়ায় ঘরবাড়ী ফাটলের ক্ষতিপূরণের দাবিতে সংবাদ সম্মেলন। আইবিএন শেয়ার হোল্ডারস মিটআপ রেদোয়ান আহমেদ। বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল নওগাঁর বলিহারে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত খন্ডবিখন্ড,মরদেহ উদ্ধার এমপি আনারের,উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। খাজা শাহ্ নূর দরবেশ মৌলা (রহঃ) এঁর চন্দ্রবার্ষিকী ওফাত শরীফ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তির মঙ্গল শোভাযাত্রায় হাজারো মানুষের ঢল লামার উপজেলা নির্বাচনে বিজয়ী আবারও চেয়ারম্যান মোস্তফা জামাল নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন দুইজন নওগাঁয় ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

ইসলাম আলোর পথ দেখায়- পীর পাউসার দরবার শরীফ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

মুন্সিগঞ্জ জেলার সিরাজদি খান থানার উত্তর পাউসার গ্রামে পালিত হল বিশ্ব মহা পবিত্র ফাতেহা শরীফ।

প্রথম বাঙ্গালী ফারসি মহাকবি ও প্রখ্যাত পীরানে তরিক্বাত, সৈয়দ ফতেহ আলী ওয়াইসি (রহ.)’র একনিষ্ট খলিফা, ভারতের তৎকালীন প্রসিদ্ধ বিদ্যাপীঠ- কলিকতা আলীয়া মাদ্রাসার সাবেক শিক্ষক ও ক্বদমীয়া তরিক্বার ইমাম, হজরতুল্লামা সৈয়দ আমজাদ আলী শাহে ক্বদমী (রহ.)’র প্রপৌত্র আলহাজ্ব সূফী সৈয়দ আ.ফ.ম. হাবিবুল্লাহ মাহফুজ আল হাসানী আল ক্বদমী (রহ.)’র ৭ম পবিত্র বেছালে হক উপলক্ষ্যে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নানান কর্মসূচির মধ্যদিয়ে অনুষ্ঠানটি ভাবগাম্ভীর্যের সাথে পালিত হয়, তন্মধ্যে- পবিত্র কুরআন খতম, রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা, মিলাদ ও ক্বিয়াম, শিরনি ও ইফতার বিতরণ ছিলো অন্যতম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, গদিনশীন পীর- সৈয়দ মাওলানা আ হ ম মাহবুব উল্লাহ আল হাসানী আল ক্বদমী।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ইসলাম মানবজাতীকে অন্ধকার থেকে আলোর পথের দিশা দিয়ে থাকে। বর্তমান সময়ে মানুষ সঠিক দ্বীনধর্ম থেকে দূরে সরে যাচ্ছে; যার ফলে দিনদিন মানুষের চারিত্রিক ও নৈতিক পদস্খলন ঘটছে; এ থেকে উত্তরণের একমাত্র মুক্তির পথ হচ্ছে- কুরআন, সুন্নাহ, ইজমা, ক্বিয়াস অনুসারে জীবন-যাপন করা এবং ইলমে তাসাউফ অর্জন করা। তিনি আরো বলেন, পীর সৈয়দ আ.ফ.ম. হাবিবুল্লাহ মাহফুজ (রহ.) ছিলেন একজন সত্যিকারের হক্কানী আলেম ও পীরে তরিক্বত। তিনি সবসময় সুন্নতে নববীর অনুস্মরণে জীবনযাপন করতেন এবং বিদয়াত ও শিরক মুক্ত সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরেণ্য ওলামায়ে কেরামসহ সর্বস্তরের জনসাধারণ- তন্মধ্যে, সুরেশ্বর দরবার শরীফের গদিনশীন পীর, আলহাজ্ব শাহ সূফী সৈয়দ নূরে আতা মোর্শেদ নওশাদ শাহ, জুরাইন মাজার শরীফ মসজিদের খতিব হাফেজ মুফতি মোহাম্মদ মাসউদ রিজভী ও বাংলাদেশ ন্যাপের মহাসচিব- গোলাম মুস্তফা ভুইয়া সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় : ইয়োলো হোস্ট