1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
বড়পুকুরিয়ায় ঘরবাড়ী ফাটলের ক্ষতিপূরণের দাবিতে সংবাদ সম্মেলন। আইবিএন শেয়ার হোল্ডারস মিটআপ রেদোয়ান আহমেদ। বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল নওগাঁর বলিহারে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত খন্ডবিখন্ড,মরদেহ উদ্ধার এমপি আনারের,উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। খাজা শাহ্ নূর দরবেশ মৌলা (রহঃ) এঁর চন্দ্রবার্ষিকী ওফাত শরীফ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তির মঙ্গল শোভাযাত্রায় হাজারো মানুষের ঢল লামার উপজেলা নির্বাচনে বিজয়ী আবারও চেয়ারম্যান মোস্তফা জামাল নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন দুইজন নওগাঁয় ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

বদরের চেতনায় উজ্জীবিত হতে মুসলিম উম্মাহর প্রতি আহবান পীর সাহেব মশুরীখোলা দরবার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

ড্রেক্স নিউজ, সময়ের পথঃঐতিহাসিক বদর দিবস উপলক্ষে ঢাকা নারিন্দা মশুরীখোলা দরবার শরীফ প্রাঙ্গণে ১৭ ই রমজান ২৮ ই মার্চ ২০২৪ ইং, বৃহস্পতিবার ‘শোহদায়ে বদর শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল’ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন— পীরে তরিক্বত, রাহনুমায়ে শরিয়ত, শাহ্ সূফি আলহাজ্ব মাওলানা আহছানুজ্জামান মাদ্দাজিল্লুহুল আলি। সভাপতির বক্তব্যে— তিনি বলেন, বদর যুদ্ধ জয়লাভের মাধ্যমে ইসলামের বিজয়ীর দ্বার উন্মোচিত হয়েছে। এ বিজয় ছিলো অসীমের বিরুদ্ধে সসীমের জয়, মিথ্যার বিরুদ্ধে সত্যের জয়; শুধুমাত্র ৩১৩ জন মুসলিম মর্দ্দে মুজাহিদ ১০০০ জন কাফেরের বিরুদ্ধে জয়লাভ করে চিরসত্য ইসলামকে পৃথিবীর জমিনে প্রতিষ্ঠা করেছেন। বর্তমান সময়ে মুসলমানদের ঈমানি শক্তি ও ঈমানি জজবা দিনদিন লোপ পাচ্ছে এজন্য ইসলামের নীতিনিধার্রকরাই দায়ী। সকল ঘরোনার আলেম—ওলামা ও পীর—মাশায়েখদের উচিত, দ্বীনের এ নাজুক সময়ে সকল অভিযোগ ও সমালোচনাকে পদাঘাত করে দ্বীনের দাঈয়ী হিসেবে মুসলিম উম্মাহকে ধমীর্য় কুসংস্কার ও ঈমান বিধ্বংসী আক্বিদা থেকে হেফাজত করে বদরী চেতনায় উজ্জীবিত হওয়া। যাতে আমরা ইসলামের শ্বাশত জীবনাদর্শন সহজেই প্রতিষ্ঠা করতে পারি এবং একটি শান্তিময় সমাজ গঠনে অগ্রণী ভূমিকা রাখতে পারি।

মশুরীখোলা দরবার শরীফের মেহমানদারিতা সম্পর্কে তিনি বলেন, হজরত ক্বেবলা আহসানুল্লাহ (র.)’র আমল থেকে আজ অবধি রমজান মাস উপলক্ষে সর্বস্তরের জনসাধারণের জন্য দরবার শরীফ কর্তৃর্পক্ষ মাসব্যাপী সেহরী ও ইফতারের আয়োজন করে আসছে। যাতে অভূক্ত মানুষগুলো বিনামূল্যে ও সানন্দে খাবার গ্রহণ করতে পারে; আর মানুষকে খাওয়াতে পারা সৌভাগ্যের বিষয়। সকলের উচিত, যার যার অবস্থান থেকে এ মহৎ কাজটি সমাধা করা। আলোচক হিসেবে সারগর্ভ বক্তব্য রাখেন— দারুল উলুম আহসানিয়া কামিল মাদ্রাসার সহ—অধ্যাপক ও প্রখ্যাত আলেমেদ্বীন— মাওলানা আবুল বাশার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এলাকার জনসাধারণ, সর্বস্তরের লোকজন, দিনমজুর ও দরবার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও সুধীমহল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় : ইয়োলো হোস্ট