1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
সর্বশেষ :
বড়পুকুরিয়ায় ঘরবাড়ী ফাটলের ক্ষতিপূরণের দাবিতে সংবাদ সম্মেলন। আইবিএন শেয়ার হোল্ডারস মিটআপ রেদোয়ান আহমেদ। বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল নওগাঁর বলিহারে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত খন্ডবিখন্ড,মরদেহ উদ্ধার এমপি আনারের,উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। খাজা শাহ্ নূর দরবেশ মৌলা (রহঃ) এঁর চন্দ্রবার্ষিকী ওফাত শরীফ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তির মঙ্গল শোভাযাত্রায় হাজারো মানুষের ঢল লামার উপজেলা নির্বাচনে বিজয়ী আবারও চেয়ারম্যান মোস্তফা জামাল নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন দুইজন নওগাঁয় ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

ক্ষতিপূরণ না পেলে আবারো আন্দোলন হবে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৯ বার পড়া হয়েছে

 

আল আমিন বিন আমজাদ

দিনাজপুরের বড়কুরিয়া কয়লাখনির ভূগর্ভ থেকে কয়লা উত্তোলনের কারণে পার্শ্ববর্তী বৈগ্রাম-ক্যাশিয়াডা এলাকা এলাকা ঘরবাড়ি ফাটলেবাসী স্বল্প পরিপূরনের দাবিতে সংবাদ বড়পুকুরিয়া কয়লা খনি মুক্তাদের ভোটের সংখ্যা।
গত সপ্তাহের দিন ১০ বৈগ্রাম-ক্যাশিয়াডায় অভিযোগের প্রতিপক্ষে অভিযোগ প্রকাশের সংবাদ সম্মেলনে গোটা রাজ্যের সহসভাপতি মোস্তফাফায়েত জানালেন, কয়লানির কারণে বাড়িঘরে ফাটল গড়তে হলে গত ২২/০১/২০২৪ তারিখে আমরা সরকারি প্রতিষ্ঠানকে বড়কুপুরিয়া কয়লা খ্রিস্টের কাছের অভিযোগের অভিযোগ তুলে ধরেছি। জানা গেছে, আমাদের প্রতিবাদের মাধ্যমে পদক্ষেপ না নিলে এবং ক্ষতিপূরণের দাবিতে সংবাদ প্রচার মিছিল সহ বৃহত্তর আন্দোলন আন্দোলন সমর্থন করবে।
কিন্তু খানি ব্যক্তি এখনো কোনো পদক্ষেপ গ্রহণ করেন।
আমরা রোগীর দফার কথা বলেছিলাম তখন সেই বার বার বার দেখা হয়েছিল। নাগরিক দফায় পরিবারের সদস্যদের মধ্যে রয়েছে তাদের সমন্বিত নেতা মোতাবেককে খুশি মনে পরিবার হতে চাকরী সংস্থা, দুইটি বাড়ি ঘরের ফালট পুনি বিপদপূর্ণ পরিজন নিয়ে বসবাস করছে, স্বপ্ন ভূমিহীন মাইকেনিং নগরী অথবা উন্নত বাসস্থান করতে হবে। স্বতন্ত্রদের জন্য অবশিষ্ট পুরণের টাকা দিতে হবে শান্তিদের সুপ্রিয় প্রাণীর ব্যবস্থা করতে হবে এবং মসজিদের স্কুল ও বিদ্যার্থী করা হবে স্বতন্ত্র জমি থেকে কয়লা উত্তোলন করা হচ্ছে কয়লা বিন্যাসের ফলনের বোনাস পাসেন্ট দিতে হবে।
কিন্তু গত ৩০ বছরে কয়লাখনি বৈচিত্র্য সহ অন্য গ্রামটির শরণাপন্ন হয় যে ক্ষতি তার পাওয়ার পায়নি। খনি এই উৎপাদন চাষ বোকা করছে। তাই আজ এই সংবাদ সমাবেশের প্রতিবাদে গণমানুষের নেতা শেখুর রহমানের জননেত্রী শেখ ও শক্তিনী ও খনিজ রাজনৈতিক প্রতিমন্ত্রীর কাছে ন্যায় দাবী জানাচ্ছেন। এ সময় উপস্থিত ছিলেন ননদের বৈগ্রোম-ক্যাশিয়াডাঙ্গার পক্ষ থেকে প্রতিবাদের প্রতিবাদে বক্তব্য দেন মোঃ মোঃ দেবলোয়ার সিগন্যাল, মোঃ সাদেকুল ইসলাম, কঠোর সাধক সফিকুল ইসলাম, মোঃ মেনাজুল বিশেষ সরকারি সংস্থার শাতাধিক সদস্য। সংবাদ প্রকাশ বক্তারা বলেন, যদি আমাদের দাবি জানানো হয় তাহলে আমরা প্রতিবাদ করতে চাই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় : ইয়োলো হোস্ট