1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
বড়পুকুরিয়ায় ঘরবাড়ী ফাটলের ক্ষতিপূরণের দাবিতে সংবাদ সম্মেলন। আইবিএন শেয়ার হোল্ডারস মিটআপ রেদোয়ান আহমেদ। বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল নওগাঁর বলিহারে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত খন্ডবিখন্ড,মরদেহ উদ্ধার এমপি আনারের,উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। খাজা শাহ্ নূর দরবেশ মৌলা (রহঃ) এঁর চন্দ্রবার্ষিকী ওফাত শরীফ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তির মঙ্গল শোভাযাত্রায় হাজারো মানুষের ঢল লামার উপজেলা নির্বাচনে বিজয়ী আবারও চেয়ারম্যান মোস্তফা জামাল নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন দুইজন নওগাঁয় ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ

রক্তে রক্ত চায়-সরকার পতনে চ্যালেঞ্জ!ইসলামী আন্দোলন মহাসমাবেশ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৮২ বার পড়া হয়েছে

রক্তে রক্ত চায়-সরকার পতনে চ্যালেঞ্জ!ইসলামী আন্দোলন মহাসমাবেশ
নিজস্ব প্রতিবেদক

ঢাকা:রক্তে রক্ত চায়-সরকার পতনে চ্যালেঞ্জ!ইসলামী আন্দোলন মহাসমাবেশ থেকে সরকারের পতনের ডাক।
ইসলামী আন্দোলনের মহাসমাবেশ স্মরণকালের স্মরণীয় লাখো জনতার ঢলে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ শুরুটা ছিল লাখো জনতার সংগ্রামের মধ্য দিয়ে। সাধারণ মানুষের ভোট অধিকার ও ভাতের অধিকার এ সরকারের আমলে চরমভাবে মানবিক বিপর্যয় হয়েছে। দেশের আইন বিচার নির্বাহী শিক্ষা সর্বকালকে ধ্বংস করেছে। সরকারের নানা দুর্নীতি অনিয়ময়ে ভবিষ্যৎ তীব্র আন্দোলনে নানা কর্মসূচি কর্মকাণ্ডের মধ্য দিয়ে।

আজ শুক্রবার (৩ নভেম্বর) সকাল ১০টা থেকে
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ শুরু হলেও আনুষ্ঠানিক সমাবেশ শুরু হয় দুপুর ২টা থেকে। দুপুরে পর থেকে মহাসমাবেশ এর জনতার ঢল সোহরাওয়ার্দী উদ্যান সহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে।

জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বর্তমান নির্বাচন কমিশন বাতিলের দাবিতে মহাসমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এদিকে সকাল থেকেই সমাবেশ স্থলে দলে-দলে মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। এদিকে ইসলামী আন্দোলনের সমাবেশে নেতাকর্মীদের ভিড়ে সোহরাওয়ার্দী উদ্যান লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

এ সময় নেতাকর্মীদের উদ্যানের বিভিন্ন প্রান্তে ঘোরাঘুরি করতে এবং সেলফি তুলতে দেখা যায়। আবার সমাবেশের মঞ্চের আশপাশে বসে নেতাদের বক্তব্য মনোযোগ দিয়ে শুনতে দেখা যায়।
বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু-নিরপেক্ষ জাতীয় নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন (পিআর) পদ্ধতির প্রবর্তন ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিলের দাবিতে এ সমাবেশ করছে দলটি।

সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) সভাপতিত্ব করবেন।

এছাড়া দলের কেন্দ্রীয় ও জাতীয় নেতারা এতে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন এবং দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা করবেন।

রাজনীতিতে নতুন আলোচনার ঝড় উঠেছে ইসলামী শাসন আন্দোলনের সরকার পতনের এক দফা এক দাবিতে।
নতুন আল্টিমেটাম দিল ইসলামী আন্দোলন ইসলামী আন্দোলনের মহাসমাবেশে জড়ো হন হাজারো নেতাকর্মীরা।

মহাসমাবেশ থেকে নতুন কর্মসূচির ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

ঘোষিত কর্মসূচিগুলো হলো-
১. ১০ নভেম্বর ২০২৩-এর মধ্যে সরকারকে পদত্যাগ করে এবং জাতীয় সংসদ ভেঙে দিয়ে সব নিবন্ধিত এবং প্রতিনিধিত্বশীল আন্দোলনরত রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

নতুন আল্টিমেটাম দিল ইসলামী আন্দোলন
ইসলামী আন্দোলনের মহাসমাবেশ শুরু
২. বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে আগামী ১ সপ্তাহের মধ্যে রাজনৈতিক কারণে কারারুদ্ধ বিএনপিসহ সব শীর্ষ নেতাদের মুক্তি দিয়ে রাষ্ট্রপতিকে সব রাজনৈতিক দলের সঙ্গে জাতীয় সংলাপের উদ্যোগ গ্রহণ করতে হবে।

৩. সরকার এসব দাবি মেনে না নিলে, আন্দোলনরত সব বিরোধীদলের সঙ্গে আলোচনা করে পরে কঠোর ও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

৪. জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে এবং অবৈধ সরকারের পতনের লক্ষ্যে বিএনপিসহ বিরোধীদলগুলোর সব শান্তিপূর্ণ কর্মসূচির প্রতি সমর্থন ঘোষণা করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় : ইয়োলো হোস্ট